Thursday, August 11, 2005

Transcreation of "The Jamaican Farewell"

Down the way where the nights are gay
And sunshine steady on the mountain top
I took a trip on a sailing ship
And on reaching Jamaica I made a stop

But I am sad to say I am on my way
I won't be back for many a day
Oh! My heart is down,my head is turning around
I had to leave a little girl in Kingston town

Sounds of laughter everywhere
And the dancing girl swinging to and fro
I must declare my heart is there
Though I have been from maine to Mexico

But I am sad to say I am on my way......

Down at the market you can hear
Ladies cry out while on their heads they bear
Akae, salt, rice, fishes are nice
And Rum is fine anytime a year

But I am sad to say, I am on my way.....


Pather praante jetha stabdho raat
Aar surjalok aane naboprobhaat
Paahaari, chhotto nodi kharosrot
Aaar paagolpaaraa ek jalopropaat

Aha aanmona ek pichhutaan
Shudhu byakul kore dey dui noyaan
Sei chhoto gnaaye ek chhoto meye
Aajo raat jage mor path cheye

Haasir dheu tole chhalochchhal
Setha utol ghaagraa poraa meyer dal
Aajo ghurchhi desh theke deshaantar
Tabu buker modhye jaage chhotto ghar

Aha aanmona ek pichhutaan......

Haasi-kanna bhora jamjammat
Proti shukrobaar setha boschhe haat
Taatkaa phal, taajaa phuler baas
Aajo smritir paataay phele dirghoshwas

Aha aanmona ek pichhutaan....

2 Comments:

Blogger Dyutimoy said...

darun laglo pore ........


keep it up


Dyutimoy
dyutimoy.blogspot.com

2:00 AM  
Blogger Kele Panchu said...

Pothik,
Bhalo onubaad korechho! Aar ekti onubaad ami shunechhilam youth corner (Ruma guhathakurta'r group) er gaoa bodh hoi.

Gaan ta shuru hoto eibhabe:
Pother praante kon sudur gNaY...

But I'm sad to say I'm on my way.
Se je kon se dur sei swapnapur
amar mon je gaaY ghore ferar sur..

Amar aa mone nei, tobe sujog pele ota shuno. Tomar porer lekhata somoi pele poRhbo.

9:13 AM  

Post a Comment

<< Home